নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় টাঙ্গাইলে ৮ জেলের কারাদণ্ড - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় টাঙ্গাইলে ৮ জেলের কারাদণ্ড

    রাইসুল ইসলাম লিটন:


    মা ইলিশ সংরক্ষণে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় টাঙ্গাইলে ৮ জেলেকে ১৫ দিন করে  কারাদণ্ডাদেশ  দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

    নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় টাঙ্গাইলে ৮ জেলের কারাদণ্ড

    মঙ্গলবার (২২ অক্টোবর)  বিকালে সদর উপজেলায় যমুনা নদীর কাকুয়া,কাতুলী ও হুগড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় আটককৃত জেলেদের  ইলিশ মাছ সংরক্ষণ অভিযানে এ  কারাদণ্ডাদেশ দেওয়া হয়।


     কারাদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার কিরাতখোল গ্রামের আবুল শেখের ছেলে মোতালেব, একই উপজেলার দেলুয়া গ্রামের গফুর শেখের ছেলে আবু হাসান,আবু সামার ছেলে আবু হানিফ, বারেক মোল্লার ছেলে মামুন মোল্লা, নজরুলের ছেলে মনিরুল, মান্নানের ছেলে রফিক, আরিফ ও এলাহি আকন্দের ছেলে শহিদ।


    টাঙ্গাইল সদর  উপজেলার  সিনিয়র মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী জানান,  অভিযানে আটককৃত জেলেদের নিকট থেকে ১০ হাজার মিটার মাছ মারার জাল জব্দ করা হয়। যার বর্তমান বাজার  মূল্য প্রায় ৩ লাখ টাকা।  জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।পাশাপাশি উদ্ধার করা   ইলিশগুলো মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।


    এবিষয়ে টাঙ্গাইল জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাইমিনুল ইসলাম জানান,  সদর উপজেলার   যমুনা নদীর বেশ কিছু অংশে ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল ও  ইলিশ মাছসহ ৮ জন জেলেকে আটক করা হয়। তাদের প্রত্যেকে ১৫ দিন  করে কারাদণ্ড দেওয়া হয়েছে।


    অভিযানে মৎস্য কর্মকর্তা ও নৌ পুলিশ  সদস্যরা উপস্থিত ছিলেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728