বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের নাম পূনর্বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের নাম পূনর্বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

    নিজস্ব প্রতিবেদক:

    টাঙ্গাইলের বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের নাম পূনর্বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। 

    বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের নাম পূনর্বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

    মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে বাসাইল বাস্ট্যান্ড চত্বরে সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করা হয়। শিক্ষার্থীরা কলেজটির বর্তমান নাম বাসাইল ডিগ্রী কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বাসাইল বাসস্ট্যান্ড চত্বরে গিয়ে মানববন্ধন করে। 

    এসময় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম খান, অধ্যাপক আব্দুল ওয়াদুদ খান, ইউসুফ আলী খান, রবিউল ইসলাম ছাড়াও একাধিক বর্তমান শিক্ষার্থী। 

    বক্তারা বলেন, ‘১৯৮৫ সালে বিশিষ্ট দানবীর আলহাজ এমদাদ আলী খান ৫.২৯ একর জমিতে তার নিজ নাম ও স্ত্রীর নামে বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজটি প্রতিষ্ঠাতা করেন। কলেজটি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছিল। এক পর্যায়ে গত ২০১৯ সালে বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের নাম পরিবর্তন করে ‘বাসাইল ডিগ্রী কলেজ’ নামকরণ করা হয়। ওই সময় কিছু আওয়ামী নেতাকর্মীদের জোগসাজসে নামটি পরিবর্তন করায় ক্ষোভ প্রকাশ করে শিক্ষার্থী ও সচেতন মহল। কলেজটির নাম দ্রত পূনর্বহালের জোর দাবি জানান বক্তারা। দ্রুত সময়ের মধ্যে নাম পূনর্বহাল করা না হলে বাসাইলবাসী ফের আন্দোলনে নামবে।’ 

    প্রসঙ্গত, বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজ ছাড়াও আলহাজ্ব এমদাদ আলী খান বাসাইল ছাড়াও টাঙ্গাইলের বিভিন্ন এলাকায় একাধিক মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728