কালিহাতীর বিটেকের বিক্ষোভ সমাবেশ ২ ঘন্টা মহাসড়ক অবরোধ - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীর বিটেকের বিক্ষোভ সমাবেশ ২ ঘন্টা মহাসড়ক অবরোধ

    রাইসুল ইসলাম লিটন :
     

    কোটা না মেধা-মেধা মেধা, চেয়েছিলাম অধিকার-হয়ে গেলাম রাজাকার" - এই স্লোগান নিয়ে   টাঙ্গাইলের কালিহাতীর বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা বুধবার (১৭ জুলাই)  বেলা ১১ টা থেকে প্রায় দুপুর ১ টা পর্যন্ত  কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।  

     

    কালিহাতীর বিটেকের  বিক্ষোভ  সমাবেশ ২ ঘন্টা মহাসড়ক অবরোধ
    এ সময়  তারা টাঙ্গাইল জামালপুর  আঞ্চলিক মহাসড়কের বাগুটিয়া বাসস্ট্যান্ডে অবস্থান করে প্রায় ২ ঘন্টা   অবরোধ করে রাখেন। ফলে এ মহাসড়কে যানবাহন চলাচলে অনেকটাই ব্যাঘাত ঘটে।এতে করে চরম দুর্ভোগ পোহাতে হয় যানবাহন চালক ও যাত্রী সাধারণদের।

    শুরুতেই  বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের দশ দফা চত্বরে বিভিন্ন ক্লাস থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্র-ছাত্রীরা জড়ো হতে থাকেন। এক পর্যায়ে পুরো এলাকা স্লোগানে মুখরিত হয়ে ওঠে। পরে তারা  বিক্ষোভ মিছিল নিয়ে টাঙ্গাইল জামালপুর  আঞ্চলিক  মহাসড়কের কালিহাতীর বাগুটিয়া বাসস্ট্যান্ড এলাকা প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে। ফলে প্রায় তিন কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হলে দুর্ভোগ পোহাতে হয়  যানবাহন চালক ও যাত্রী সাধারণদের।

    আন্দোলনকারীরা  বলেন, চলতি বছরের  ৫ জুন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ ২০১৮ সালের ৪ অক্টোবর সরকারি চাকরিতে নারী কোটা ১০ শতাংশ, মুক্তিযোদ্ধা কোটা ৩০ শতাংশ এবং জেলা কোটা ১০ শতাংশ বাতিল করে সরকার কর্তৃক জারি করা পরিপত্রকে অবৈধ ঘোষণা করেন। এর পরিপ্রেক্ষিতে কোটা পদ্ধতির সংস্কার আন্দোলন  চলতি বছর  পুনরায় আলোচনায় আসে। ২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের ভিত্তিতেই ওই পরিপত্রটি জারি করা হয়েছিল।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728