কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যের শ্বাশুড়ি নামে বিধবা কার্ড - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যের শ্বাশুড়ি নামে বিধবা কার্ড

    রাইসুল ইসলাম লিটন:

    টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় জীবিত জয়তন বেগমকে মৃত দেখিয়ে বিধবা ভাতার কার্ড ঘুষের বিনিময়ে ইউপি সদস্যর শ্বাশুড়ি মমতা বেগমকে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।উপজেলার বাংড়া ইউনিয়নের আউলটিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। 

    কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যের শ্বাশুড়ি নামে বিধবা কার্ড

    উপজেলার বাংড়া ইউনিয়নের ইউপি সদস্য মিজানুর রহমান মজনুর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ বিষয় ভুক্তভোগী ওই নারী স্থানীয় সাংসদ,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন। 


    বিষয়টি নিয়ে বাংড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি জানান,, ইউপি সদস্য মিজানুর রহমান মজনুকে  ইতিমধ্যেই শোকজ করা হয়েছে।

    ইউপি সদস্য মিজানুর রহমান মজনু দুঃখ প্রকাশ করে বলেন,মানুষতো  ভুল করে,  আমারও  ভুল হয়েছে। ওই মহিলাকে বিগত এক বছরের ভাতার টাকার  ক্ষতিপূরণ দেয়া হবে।


    ভুক্তভোগী বিধবা জয়তন বেগমের নাতি কনিকা আক্তার জানান, তিন মাস অন্তর অন্তর নিয়মিত ভাতা পান। তবে এক বছর ধরে তার মোবাইলে ভাতা মেসেজ আসা বন্ধ হয়ে যায়। কেন এমনটি হয়েছে তা তিনি জানতে পারেননি। 


    এক পর্যায় আমি দাদি জয়তন বেগম ও তার বই নিয়ে উপজেলা সমাজ সেবা অফিসে গেলে জানতে পারি , প্রায় এক বছর আগে দাদী জয়তন বেগমকে মৃত  দেখানো হয়েছে । তার বিপরীতে এ কার্ড আউলটিয়া গ্রামের মমতা বেগম নামের এক জনের নামে  ইস্যু করা হয়েছে।


    এ ব্যাপারে কালিহাতী উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল হান্নান জানান,, ‘বিষয়টি খুবই দুঃখজনক।  বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। যেন আগের বৃদ্ধা তাঁর প্রাপ্যতা দ্রুততম সময়ের মধ্যে  ফেরত পান।


    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসাইন জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728