বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

    টাঙ্গাইল প্রতিনিধি:

    এবারের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে সব্বোর্চ সংখ্যক পরিবহন পারাপার হয়েছে। এতে গত ২৪ ঘণ্টায় পরিবহন পারাপার হয়েছে ৫৩ হাজার ৭০৮টি। 

    বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

    এর বিপরীতে সেতুর টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। এটি সেতুতে টোল আদায়ের হার সব্বোর্চ বলে জানিয়েছে কর্তৃপক্ষ। শনিবার (১৫ জুন) দুপুরের দিকে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এতথ্যটি নিশ্চিত করেন। 

    এরআগে ২০২৩ সালে ঈদযাত্রায় ২৭ জুন রাত ১২টার পর থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে পরিবহন পারাপার হয়েছিল ৫৫ হাজার ৪৮৮টি। বিপরীতে সেতুতে টোল আদায় হয়েছিল ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।

    জানা গেছে, বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার পর থেকে শুক্রবার (১৪ জুন) রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮টি পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতের টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। এরমধ্যে সেতুপূর্ব টোলপ্লাজা পাড় হয়েছে ৩৩ হাজার ২৫টি। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। পশ্চিম টোলপ্লাজা পাড় হয়ে ঢাকায় গেছে ২০ হাজার ৬৮৩টি পরিবহন। এতে পশ্চিম টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা। সেতুতে ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস পারাপার হয়েছে ১২ হাজার ৮৭১টি, ট্রাক ১০ হাজার ৭৬০টি, ছোট-বড় পরিবহন ১৯ হাজার ৮৭২টি এবং মোটরসাইকেল পার হয়েছে ১০ হাজার ১০৫টি। 

    বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ‘সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে ৫৩ হাজার ৭০৮টি পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।’


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728